0000

প্রশ্নবোধক || মরিয়ম মেরিনা




তুমি বলেছিলে পাখি,

আমি নীল আকাশ ছুঁয়ে এসেছি।

তুমি বলেছিলে সমুদ্র, 

আমি দিগন্ত ছুঁয়ে এসেছি। 

তুমি বলেছিলে বনমালী,

আমি গহীন অরণ্যের কচি সবুজ পাতা হাত দিয়ে ছুঁয়ে এসেছি।


তুমি চেয়েছিলে,

তোমার খোঁপায় বেলি ফুলের মালা বেঁধে দিয়ে 

কেউ বলুক ভালবাসি ভালবাসি।

আমি হাজারটা বেলিফুল;

সুঁই-সুতোয় নয় মন দিয়ে গেঁথেছি।

তুমি চেয়েছিলে, 

তোমার অগোছালো তুমিটাকে যেন গুছিয়ে নেয় কেউ;

আমি আমার চোখকে তোমার আয়না করে দিয়েছি।

তবুও তোমার হৃদয়ের শূন্যস্থানে আজও কেন

প্রশ্নবোধক?



কুড়িগ্রাম সরকারি মহিলা কলেজ।

উৎসর্গেঃতুষার

একটি মন্তব্য পোস্ট করুন

2 মন্তব্যসমূহ

  1. মন্তোষ রায়মে ০৫, ২০২১

    বা! এক মিষ্টি ভালোলাগায় মনটা ভরে গেল। কবিকে অনেক অনেক ভালোবাসা।

    উত্তরমুছুন

মন্তব্য বিষয়ক দায়ভার মন্তব্যকারীর। সম্পাদক কোন দায় বহন করবে না।

Back To Top