0000

পুরুষ || মরিয়ম মেরিনা


আমিও চাই, আমারও একজন পুরুষ থাকুক

নামহীন, সিগারেটের গন্ধবিহীন এক সুপুরুষ থাকুক

পুরুষটাই আমার ছোট ছোট ইচ্ছেগুলো পূরণ করুক।


এইধর সে বলুক, 

   তোমার শাড়ীর সাথে ব্লাউজটা ঠিক ম্যাচ করছে না,

গোটা আলমারি তন্ন তন্ন করে খুঁজে বের করুক

   একটা মেরুন রঙের ব্লাউজ।


আবার, শাড়ির কুচিগুলো ঠিকঠাক মত গুছিয়ে 

শেষ আঁচলটা সেপ্টিপিনে আটকে দিবে আমার পিটে

            সমাজের লোলুপ দৃষ্টি থেকে রক্ষায় শাড়ির শেষ আঁচলটায় মুড়িয়ে নিক সে আমায়।


কপালের টিপটা ঠিকঠাক জায়গায় নেই, 

           সেই অজুহাতে ছুঁয়ে দিক সে আমার কপাল

কপালে নেমে আসা ছোট ছোট চুলগুলো আটকে দিক আমার কানের পাশে,

আর সে বলুক, আমার তুমিটা বড্ড অগোছালো।


আমারও একটা পুরুষ থাকুক, 

ঠোঁটের কোনে একটু ছড়িয়ে যাওয়ার লিপস্টিক মুছার অজুহাতে, ছুঁয়ে দিক সে আমার ঠোঁট

সেই পুরুষটাই, আমার লেপ্টে যাওয়া কাগজ চোখের স্বপ্ন হোক।

একটি মন্তব্য পোস্ট করুন

0 মন্তব্যসমূহ

Back To Top